আইপিএল-এ ত্রিপুরার প্রথম ক্রিকেটার হওয়ার প্রত্যাশায় অমিত আলী
খেলাধূলা

আইপিএল-এ ত্রিপুরার প্রথম ক্রিকেটার হওয়ার প্রত্যাশায় অমিত আলী

কমলাসাগর, 09/02/2022, নিজস্ব প্রতিনিধি: প্রতিভা প্রকাশে ভারতবর্ষের অন্যান্য রাজ্যের তুলনায় ত্রিপুরা যে পিছিয়ে নেই তা আবারও প্রমাণিত।

বাড়ি কাঁটাতারের ওপারে, কিন্তু স্বপ্ন আকাশ ছোঁয়ার। ত্রিপুরার কমলাসাগর বিধানসভাধীন প্রত্যন্ত গ্রামের ছেলে হতে পারে ত্রিপুরার প্রথম ক্রিকেটার, যে নাকি আন্তর্জাতিক সাড়া ফেলানো আইপিএল টুর্নামেন্ট এর প্রথম খেলোয়ার হতে পারে । হ্যাঁ ইতিমধ্যেই আপনারা প্রত্যেকেই অবগত হয়েছেন অমিত আলী সম্পর্কে, যে নাকি এবছর আইপিএল খেলার খেলোয়ারদের সম্ভাব্য তালিকায় তার নাম নথিভুক্ত করতে সমর্থ হয়েছে। ত্রিপুরার ডানহাতি এই লেগ স্পিনার ইতিমধ্যেই সাড়া ফেলেছে জাতীয় স্তরে । বর্তমানে ত্রিপুরার রঞ্জি ট্রফির একজন নির্ভরযোগ্য প্লেয়ার অমিত।কিন্তু তার এই দীর্ঘ পথ অতিক্রম করা কিন্তু এতটা সহজ ছিল না । কমলাসাগর বিধানসভার ভারত-বাংলাদেশ সীমান্ত এবং সেই সীমান্তের ওপারে অর্থাৎ যে কাঁটাতার এর সীমানা রয়েছে তার ওপারে অমিত আলীর বাড়ি। ছোটবেলা থেকেই পড়াশোনায় ততটা মেধাবী না হলেও খেলাধুলায় মেধা ছিল প্রচুর। সেখান থেকে শুরু হয় অনুশীলনের পালা। ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের কোচ তপন দেবের তত্ত্বাবধানে ধীরে ধীরে তার প্রতিভাকে আরও বেশি করে শান দিতে শুরু করে। পিতা মুসলেম মিঞা এবং মাতা পুষ্পনা বেগমের চার ছেলে সন্তানের মধ্যে অমিত দ্বিতীয় সন্তান। 2002 সালের অক্টোবরে তার জন্ম। কাটা তার পার হয়ে অনুশীলন করে আবার ফিরে যেতে বিভিন্ন বার নানাহ সমস্যায় পড়তে হয়েছে অমিতকে। কিন্তু তারপরেও তার একাগ্রতা এবং খেলাধুলায় কিছু করার তার স্বপ্ন তাকে আজ এই অবস্থানে নিয়ে এসেছে। এবছর আইপিএলের সম্ভাব্য ক্রিকেটারদের তালিকায়তার তার ক্রমিক সংখ্যা 472 । ছেলের এই অনবদ্য সফলতা, তার পাশাপাশি জাতীয় স্তরে রাজ্য তথা পরিবারের নাম উজ্জ্বল করায় অনেক বেশি খুশি মুসলিম মিয়া। যদিও প্রথমদিকে ছেলের খেলাধুলায় এতটা আগ্রহ মেনে নিতে পারছিলেন না পিতা, কিন্তু আজ সেই পিতার স্বপ্ন একদিন জাতীয় দলের হয়ে খেলুক ছেলে অমিত।

এক ভাই বড় এবং বাকি দুই ভাই অমিতের ছোট । ভাইয়েরা অমিতের এই সফলতায় অনেক বেশি খুশি।

অমিতের এই সাফল্যে খুশি এলাকার প্রতিবেশীরাও।

ক্রিকেট আমাদের দেশে অনেক বেশি জনপ্রিয় খেলা এবং উৎসবের মেজাজে এদেশে ক্রিকেটকে উদযাপন করা হয়। জাতীয় স্তরে ত্রিপুরার এত বছরে এই প্রথম অমিত একটি নতুন স্বপ্ন নিয়ে এসেছে।সমগ্র ত্রিপুরাবাসির একটাই আকাঙ্ক্ষা যাতে এবছর আইপিএল এর যেকোনো একটি দলে স্থান পাকা হয় অমিতের। আর অমিতের হাত ধরেই জাতীয় স্তরে রাজ্যের ক্রিকেটারদের এক স্বর্নাজ্জ্বল অধ্যায়ের সূচনা হবে।